Tungipara

টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানালেন এফবিসিসিআই-এর নব নির্বাচিত নেতৃবৃন্দ

ব্যবসায়ীদের শীর্য সংগঠনের (এফবিসিসিআই) নব-নির্বাচিত প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন বলেছেন, বর্তমান সরকার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা ও ইকোনোমিক জোনসহ দক্ষিণ বাংলার যে উন্নয়ণ করছে, দেখলে মনে হয় না, আমরা দেশে আছি। যে উন্নয়ণের মহাসড়কে বাংলাদেশ উঠেছে, সেটা ধারাবাহিকভাবে এগিয়ে যাক। আর সেই উন্নয়ণ অব্যাহত রাখতে এফবিসিসিআই বিভিন্ন দপ্তরের সাথে যোগযোগ বৃদ্ধি করে দেশকে অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে নিয়ে যাবে

শনিবার দুপুরে নব-নির্বাচিত প্রেসিডেন্ট মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে সংগঠনের নব-নির্বাচিত নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধী সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
এফবিসিসিআই প্রেসিডেন্ট বলেন, বর্তমানে ব্যাংকের সুদের হার শতকরা ১১/১২ ভাগ আর ফাইনান্স কোম্পানীর সুদের হার ১৩/১৪ ভাগ। সুদের হার কমাতে এফবিসিসিআই এর নব-নির্বাচিত কমিটি কাজ করবে। এফবিসিসি সহায়তা সেলের মাধ্যমে মহিলা উদ্যোগতা এবং ছোট ও মাঝারী ব্যবসায়ীদের জন্য এসএমই-র যে সুযোগ সুবিধা আছে, সেগুলো নিয়ে কাজ করবে। তারা যাতে কম সুদে ঋণ নিতে পারে এফবিসিসিআই সে ব্যাপারে ভুমিকা রাখবে।
তিনি আরো বলেন, ডাইভারসিটিফেকেশন অব মার্কেট ও ডাইভারসিটিফেকেশন অব প্রডাক্ট এগুলো নিয়ে আমরা মন্ত্রণালয়ের সাথে কাজ করবো। আমরা ইউরোপীয় ইউনিয়ন ও নর্থ আমেরিকার বাইরে যাওয়ার জন্যও কাজ করছি। যাতে নতুন নতুন বাজারে আমাদের পন্য প্রবেশ করতে পারে। এছাড়া ভারত ও চায়নার সাথে বাঁধাগুলো দুর করে রপ্তানী বাড়াতে আমরা কাজ করবো। এ জন্য অবকাঠামোগত উন্নয়ণের জন্য স্বল্পকালীন ও মধ্যকালীন কিছু পরিকল্পনা গ্রহন করার জন্য তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে অনুরোধ করেন।
এ সময় ফাস্ট ভাইস-প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, পরিচালক ড. মোহাম্মদ ফারুক, ড. কাজী এরতেজা হাসান, সাবেক ভাইস-প্রেসিডেন্ট আবুল কাশেম আহম্মেদসহ পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>