News 03 Featured

মান ওয়াটার পাম্প টি২০ একাডেমি ক্রিকেট লীগের চ্যাম্পিয়ন হয়েছে ইয়াং ট্যালেন্ট ক্রিকেটার্স একাডেমি

১৪ জানুয়ারী, ২০১৫ঃ

মান ওয়াটার পাম্প টি২০ একাডেমি ক্রিকেট লীগের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ইয়াং ট্যালেন্ট ক্রিকেটার্স একাডেমি। মোহম্মদপুর শারীরিক শিক্ষা কলেজের মাঠে জমজমাট ফাইনালে তারা ব্রাইট ক্রিকেট একাডেমিকে ৪ উইকেটে হারিয়েছে।

ফাইনাল শেষে বিজয়ীদের পুরস্কৃত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— অবসিডিয়ান গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর শেখ ফজলে ফাহিম, ডিরেক্টর ন্যান্সি জাহারা বিনতে মুসা প্রমুখ।

ফাইনাল ম্যাচ উপভোগ করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি তার প্রতিক্রিয়ায় বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নের জন্য একাডেমির দলগুলো নিয়ে এ ধরনের টুর্নামেন্ট বড় ভূমিকা রাখবে। বিভিন্ন লিগ এবং প্রিমিয়ার লিগের বাইরে থাকা খেলোয়াড়দের তেমন কোনো টুর্নামেন্ট না থাকায় নিজেদের প্রমাণের সুযোগ পায় না তারা।’ এ ধরনের টুর্নামেন্ট আয়োজন করায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই নির্বাচক।

আয়োজক প্রতিষ্ঠান অবসিডিয়ান গ্রুপের এমডি শেখ ফজলে ফাহিম জানিয়েছেন, ‘তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দেওয়ার উদ্দেশ্যেই একাডেমি দলগুলো নিয়ে আমরা যাত্রা শুরু করেছি। ভবিষ্যতে জেলাভিত্তিক এমন আয়োজনের পরিকল্পনা রয়েছে আমাদের। সামাজিক দায়বদ্ধতা থেকেই দেশের ক্রিকেটের উন্নয়নে এগিয়ে এসেছি। ক্রিকেট বোর্ডের সহায়তা পেলে ভবিষ্যতে আরও বড় আয়োজন করবে অবসিডিয়ান বাংলাদেশ লিমিটেড।’