News 01 Featured

শুরু হতে যাচ্ছে মান ওয়াটার পাম্প টি২০ একাডেমি ক্রিকেট লীগ

৩১ জানুয়ারী, ২০১৪ঃ

বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে ঢাকার বিভিন্ন ক্রিকেট একাডেমির অবদান একেবারে কম নয়। এসব একাডেমিতে প্রশিক্ষণ দেওয়া হলেও সেভাবে প্রতিযোগিতায় অংশ নেওয়া হয় না অনেক দলের। তাই ঢাকার এসব একাডেমি দলকে নিয়েই এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে জমজমাট টি২০ আসর। বাছাই করা ১২টি একাডেমি দলকে নিয়ে রোববার শুরু হতে যাচ্ছে মান ওয়াটার পাম্প টি২০ একাডেমি ক্রিকেট লীগ।

৪৩টি একাডেমির মধ্য থেকে বাছাই করে প্রতিযোগী দলগুলো নির্বাচিত করা হয়েছে। তিনটি গ্রুপে ভাগ হয়ে লীগভিত্তিক এ আসর শেষ হবে ১৬ জানুয়ারি। রাজধানীর মোহাম্মদপুর ফিজিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত হবে প্রতিটি ম্যাচ।

বুধবার রাজধানীর একটি হোটেলে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এ আসরের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামাল, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং বিসিবি পরিচালক জালাল ইউনুস। পৃৃষ্ঠপোষক অবসিডিয়ান বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ ফজলে ফাহিম, পরিচালক ন্যান্সি জাহানারা বিনতে মুসা। অতিথিরা বিশ্বকাপে বাংলাদেশ দলের জন্য শুভ কামনা করে দেশের ক্রিকেট উন্নয়নে এ ধরনের একাডেমিভিত্তিক টুর্নামেন্টকে উৎসাহ প্রদান করেন।

টুর্নামেন্টে অংশ নেওয়া ১২টি একাডেমি হল, বহুমুখী সমবায় ক্রিকেট একাডেমি, ইনডোর ক্রিকেট একাডেমি, অঙ্কুর ক্রিকেট একাডেমি, ক্রিকেট কোচিং স্কুল, ক্রিকেট কোচিং সেন্টার, ইন্দিরা রোড ক্রিকেট একাডেমি, লার্ন ক্রিকেট একাডেমি, ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি, ইয়াং ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি, ডিসকভারি ক্রিকেট একাডেমি, ব্রাইট ক্রিকেট একাডেমি, উদয়ন ক্রিকেট একাডেমি।